Welcome
Advertising is the way great brands get to be great brands.
We Are Awesome Folow Us
Home  /  BLOG   /  ত্বকের ধরন অনুযায়ী বেছে নিন সানস্ক্রিন

যত দিন বাড়ছে তত ক্রমশই পরিবেশে দূষণের মাত্রা বেশি হচ্ছে। যার ফলে ক্রমশই বাড়ছে গ্রিনহাউজ় গ্যাসের প্রভাব। এর ফলে বায়ুস্তরে ওজন স্তরে ছেদ দেখা দিচ্ছে এবং সূর্যের ক্ষতিকারক রশ্মিগুলি ওজনস্তর ভেদ করে পৃথিবীতে এসে পৌঁছাছে। এই সূর্যরশ্মি যখন আমাদের ত্বকে এসে লাগছে তখন সানবার্ন, ত্বকে নানা ফুসকুড়ি, ত্বক লাল হয়ে যাওয়ার মতো একাধিক সমস্যা দেখা দিচ্ছে। তাই আজকালকার দিনে সানস্ক্রিন ছাড়া রাস্তায় চলা দুষ্কর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

গ্রীষ্ম, শীত কিংবা বর্ষা সবসময়ই আমাদের ত্বকে সানস্ক্রিন ব্যবহার করতে হয়। এখন ডাক্তারাও পরামর্শ দেন সানস্ক্রিন ব্যবহার করতে। বিশেষত বাইরে বেরোবার সময় এটি বিশেষ প্রয়োজন। কিন্তু এখন বিউটিশিয়ানরা বাড়িতে থাকাকালীন সময়েও সানস্ক্রিনের ব্যবহারের পরামর্শ দেয়। ফলে আমাদের উচিত নিজেদের ত্বককে ভালো রাখার জন্য সানস্ক্রিন ব্যবহার করা। কিন্তু শুধু সানস্ক্রিন ব্যবহার করলেই তো চলবে না তার সঙ্গে জেনে নিতে হবে আপনার ত্বকের ধরণ। কারণ ত্বকের ধরন অনুয়ায়ী সানস্ক্রিন ব্যবহার না করলে হিতে বিপরীত হতে পারে। ব্রণ, ফুসকুড়ির মতো একাধিক সমস্যা দেখা দিতে পারে। তাই জেনে নিন কোন ত্বকের জন্য কোন সানস্ক্রিন জরুরি।

শুষ্ক ত্বকের জন্য :

শুষ্ক ত্বক এমনিতেই খুব রুক্ষ প্রকৃতির হয়। সেক্ষেত্রে আপনি ড্রাই ধরনের কোনও সানস্ক্রিন ব্যবহার করলে ত্বক আরও শুষ্ক হয়ে যায়। তাই এই ধরনের ত্বকের ক্ষেত্রে ময়েশ্চারাইজ়ার ধরনের সানস্ক্রিন ব্যবহার করা উচিত। এর ফলে ত্বক ময়েশ্চারাইজ়ও হবে। এবং ত্বকের আদ্রতাও বজায় থাকবে।

রুক্ষ ত্বকের জন্য:

রুক্ষ ত্বকে সাধারণ সানস্ক্রিন ব্যবহার করলে ত্বক আরও বেশি শুষ্ক হয়ে পড়ে। সেক্ষেত্রে এই ত্বকের জন্যও ময়েশ্চারাইজ়ার সমৃদ্ধ সানস্ক্রিন বাছাই করতে পারেন। তবে এক্ষেত্রেও SPF ৩০ মাত্রার অধিক সানস্ক্রিন ব্যবহার করুন।

তৈলাক্ত ত্বক :

তৈলাক্ত ত্বক এমনিতেই খুব সংবেদনশীল হয়। এই  ত্বকে সব ধরনের প্রোডাক্ট ব্যবহার করা যায় না। এতে ত্বকে ব্রণের, র্যাসের মতো নানা সমস্যা দেখা দেয়। তৈলাক্ত ত্বকের জন্য অবশ্যই ওয়াটার বেইজ়ড সানস্ক্রিন বাছাই করা উচিত। এতে যেমন ত্বক রোদের হাত থেকে মুক্তি পায়। তেমনই কোনও সমস্যাও দেখা দেয় না। তবে এক্ষেত্রে সানস্ক্রিন SPF ৩০ মাত্রার বেশি ব্যবহার করবেন।

সাধারণ ত্বকের জন্য :

সাধারণ ত্বকের জন্য সানস্ক্রিন বাছাইয়ের অত ঝামেলা  নেই। কারণ সাধারণ ত্বকে SPF ৩০ থেকে ৫০  মাত্রার সানস্ক্রিনই ভালোভাবে কাজ করে। সাধারণ ত্বকের  ওয়াটারপ্রুফ সানস্ক্রিন ব্যবহার করা উচিত। কারণ ঘেমে গেলেও সানস্ক্রিন ত্বকে থাকে।

আপনাদের সুবিধার জন্য নিচে কিছু ভালমানের  সানস্ক্রিন  সাজেশন করে দিয়েছি-

1. Missha All Around Safe Block Essence Sun Milk SPF50+/PA+++ (70ml)

2. Missha All Around Safe Block Waterproof Sun Milk SPF50+/PA+++ (70ml)

3. Innisfree Perfect UV protection cream triple care SPF50+ PA+++ 50ml

4. Innisfree Perfect UV protection cream long lasting SPF50+ PA++++ for oily skin 50ml

5. Innisfree Daily UV protection cream no sebum SPF35 PA+++ 50ml

6. Innisfree Daily UV protection cream mild SPF35 PA++ 50ml

এই সানস্ক্রিন গুলো চাইলে আমাদের ওয়েবসাইট  অথবা আমাদের ফেইসবুক পেইজ থেকেও কিনতে পারেন।

No Comments

LEAVE A COMMENT

Home
Account
3
Search